Wednesday , October 27 2021
You are here: Home / বিদেশ / সৈকতে ভেসে এল ৩০ হাজার কেজির তিমি
সৈকতে ভেসে এল ৩০ হাজার কেজির তিমি

সৈকতে ভেসে এল ৩০ হাজার কেজির তিমি

৪০ ফুট দীর্ঘ। ওজন ৩০ হাজার কেজি। সৈকতে আচমকা এমন এক দানবীয় মৃত তিমি দেখে অবাক হয়ে যান মুম্বাইয়ের সাগরপাড়ের মানুষ। এত বড় জীব যে পৃথিবীতে থাকতে পারে, এটা ভাবনাতেও ছিল না অনেকের। তাই নিজ চোখে মৃত তিমিকে দেখতে মুম্বাইয়ের পালঘর সমুদ্রসৈকতে গত ২১ সেপ্টেম্বর থেকে জড়ো হতে থাকেন অনেকে।

মহারাষ্ট্রের ভাসাই সৈকত তেমন জনপ্রিয় নয়। তিমিটি সেখানেই ভেসে এসেছিল। আর তিমিটি দেখতে রাতারাতি ভিড় জমিয়েছিলেন সাধারণ মানুষজন। বিশেষজ্ঞরা তিমির মরদেহ উদ্ধার করে জানিয়েছেন, তিমিটি সম্ভবত আরব সাগরের গভীর সমুদ্র থেকে ভেসে এসেছে। আগস্টের মাঝামাঝি তিমিটি মারা যায় বলে ধারণা তাদের।

সৈকতে বিশালাকার তিমির মরদেহ ভেসে আসায় ভিড়ের পাশাপাশি কিন্তু মুশকিল হয় আশেপাশে মানুষদের। মৃত তিমিটি কিছুক্ষণ সাগর পাড়ে থাকার পড়েই তা পচতে শুরু করে। যাতে তৈরি হয় ভীষণ দুর্গন্ধ। এলাকায় থাকা প্রায় অসম্ভব হয়ে ওঠে বাসিন্দাদের কাছে। এরপর ব্যবস্থা নেওয়ার জন্য তারা কর্তৃপক্ষকে বিষয়টি জানান।

বিষয়টি জানার পর প্রশাসনিক কর্মকর্তারাও নিরুপায় হয়ে যান। তারা তখন স্থানীয়দের জানান, তিমিটি আকারে এত বড় যে, অন্য কোথাও নিয়ে যাওয়া প্রায় অসম্ভব। সেই কারণে সৈকতেই কোথাও তিমিটিকে পুঁতে ফেলা হবে। এরপর প্রায় ২৪ ঘণ্টার চেষ্টায় একটি ৫ ফুট গভীর ও ৪০ ফুট দীর্ঘ গর্ত খোঁড়া হয়। সেখানেই সমাধি হয় তিমির।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!