Wednesday , October 27 2021
You are here: Home / খুলনা ও বরিশাল / চেয়ারম্যান হিসাবে বিকাশকে চাই সাধারণ ভোটাররা
চেয়ারম্যান হিসাবে বিকাশকে চাই সাধারণ ভোটাররা

চেয়ারম্যান হিসাবে বিকাশকে চাই সাধারণ ভোটাররা

নিজস্ব প্রতিবেদক ।। আব্দালপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন জনজরিপ-২০২১। চেয়ারম্যান হিসাবে বিকাশকে চাই সাধারণ ভোটাররা। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে কুষ্টিয়া সদর উপজেলার আব্দালপুর ইউনিয়নে নির্বাচনী হাওয়া বইতে শুরু করেছে। কে হবেন তাদের ইউনিয়নের ভবিষ্যৎ চেয়ারম্যান? এটা নিয়ে সাধারণ ভোটারদের মাঝে আলোচনার কমতি নেই। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিসেবে তাদের প্রতিনিধিত্ব করার ভার ইউনিয়নবাসী একজন সৎ ও যোগ্য ব্যক্তির হাতেই ন্যস্ত করতে চান। সৎ ও যোগ্য ব্যক্তির মাপকাঠিতে দলমত ধর্মবর্ণ নির্বিশেষে সাধারণ ভোটারদের মনে ঠাঁই করে নিয়েছেন বঙ্গবন্ধুর আদর্শের পরীক্ষিত সৈনিক আনিসুর রহমান বিকাশ। ইউনিয়নবাসীর একান্ত চাওয়া “বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের নেতৃত্বদানকারী ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামীলীগ থেকে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আব্দালপুর ইউনিয়নে নৌকার মাঝি হিসাবে আনিসুর রহমান বিকাশকে মনোনয়ন দেওয়া হোক।” এমনি তথ্য উঠে এসেছে ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে আব্দালপুর ইউনিয়নের কয়েক হাজার জনগণের উপর চালানো জনজরিপে।

এদিকে ইউনিয়নবাসীর একান্ত চাওয়াকে প্রাধান্য দিয়ে বাবা ও মায়ের কবর জিয়ারত করে নৌকার প্রচারণায় নেমেছেন আনিসুর রহমান বিকাশ। প্রতিবেদকের সাথে সরাসরি সাক্ষাৎকারে আনিসুর রহমান বিকাশ বলেন, ইউনিয়নের সাধারণ ভোটাররা আপনাদের কাছে যেমনটি বলেছে ঠিক তেমনটি আমার কাছে এসেও বলেছে। কুষ্টিয়ার উন্নয়নের রূপকার আমার অভিভাবক মাহাবুব উল আলম হানিফ ভাই দলীয়ভাবে আমাকে যদি নৌকা প্রতীকে মনোনয়ন দেন তবে আমি ইউনিয়নবাসীর প্রতিনিধিত্ব করতে ইচ্ছুক। আমি নৌকা প্রতীকের পক্ষে প্রচারণায় নেমেছি। নৌকা প্রতীক আমি পাই বা অন্য যে কেউ পাক না কেন আমি নৌকা প্রতীকের পক্ষে প্রচারণা অব্যাহত রাখব।

তিনি আরো বলেন, আমার অভিভাবক হানিফ ভাই যদি চান এবং ইউনিয়নবাসী তাদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে আমাকে তাদের প্রতিনিধিত্ব করার সুযোগ দেয় তাহলে আমার সর্বপ্রথম কাজ হবে আব্দালপুর ইউনিয়নকে সামাজিক দাঙ্গামুক্ত ইউনিয়ন তৈরি করা। সেই সাথে ইউনিয়নের সার্বিক উন্নয়ন সহ পানীয় জলের ব্যবস্থা, ডেনেজ ব্যবস্থা, মাদক ও সন্ত্রাস মুক্ত সমাজ গঠন, বাল্য বিবাহ মুক্ত আধুনিক ও ডিজিটাল ইউনিয়ন গড়তে আমি আমার সর্বোচ্চ দিয়ে চেষ্টা করে যাবো। সর্বোপরি আব্দালপুর ইউনিয়নকে একটি মডেল ইউনিয়ন হিসাবে কুষ্টিয়া জেলার মধ্যে প্রতিষ্ঠা করব। আমি চেয়ারম্যান হিসেবে জনগণের সেবক হতে চাই।

এলাকাবাসী ও বিশ্বস্ত সূত্রে আরো জানা যায়, কুষ্টিয়া সদর উপজেলার ইবি থানার আব্দালপুর ইউনিয়নের বিষ্ণুদিয়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৭৬ সালের ৭ই নভেম্বর জন্মগ্রহণ করেন আনিসুর রহমান বিকাশ। তার পিতার নাম মরহুম ডা: ওয়াজেদ আলী মিঞা ও মাতার নাম মরহুমা সৈয়দা জান্নাতুন নেসা। বঙ্গবন্ধুর আদর্শের এই সৈনিক ১৯৯৪ ইং সালে আব্দালপুর ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক, ১৯৯৬ইং সালে সদর উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি, ১৯৯৮ইং সালে সদর উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি, ২০০৩ইং সালে সদর উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, ২০১৩ইং সালে কুষ্টিয়া জেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য হিসাবে সফলতার সহিত দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি সফলতার সহিত ইবি থানার হাসানবাগ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির দুই বার নির্বাচিত সভাপতির দায়িত্ব পালন করেছেন। তাছাড়া তিনি দীর্ঘদিন ধরে সুনামের সহিত দৈনিক সময়ের কাগজের সহকারি সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে চলেছেন। তিনি ২০১৭ইং সালে জেলা যুবলীগের সহ-সভাপতি (প্রস্তাবিত- বর্তমানে কেন্দ্রীয় দফতরে জমা) হিসাবে মনোনীত হয়েছিলেন। ত্যাগী এই নেতা তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিবির হত্যা সহ একাধিক হয়রানিমূলক রাজনৈতিক মামলার শিকার হয়ে কারাবরণ করেছেন। জেল, জুলুম ও হয়রানির শিকার বঙ্গবন্ধুর এই পরীক্ষিত সৈনিক আনিসুর রহমান বিকাশ নবগঠিত কুষ্টিয়া সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্বরত আছেন।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!