Wednesday , October 27 2021
You are here: Home / ক্যাম্পাস / ইবিতে ১০তলা বিশিষ্ট দুটি আবাসিক হলের ভিত্তি প্রস্তর উদ্বোধন
ইবিতে ১০তলা বিশিষ্ট দুটি আবাসিক হলের ভিত্তি প্রস্তর উদ্বোধন

ইবিতে ১০তলা বিশিষ্ট দুটি আবাসিক হলের ভিত্তি প্রস্তর উদ্বোধন

ফারহানা নওশিন তিতলী, ইবিঃ
ইসলামী বিশ্ববিদ্যালয়ে উন্নয়ন (৩য় পর্যায়)-১ম সংশোধীত” শীর্ষক প্রকল্পের আওতায় ছাত্র-ছাত্রীদের জন্য ১০ তলা ১০০০ সিট বিশিষ্ট দুটি আবাসিক হলের ভিত্তি প্রস্তর উদ্বোধন করা হয়েছে। ভবন দুটি উদ্বোধন করেন কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য মাহবুবুউল আলম হানিফ।

বুধবার (১৩ অক্টোবর) সকালে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া। এছাড়া আরও উপস্থিত ছিলেন, কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্ট্রার সেলিম আলতাফ জর্জ, কুষ্টিয়া সদরের ইউ.এন.ও সাধন কুমার বিশ্বাস, প্রক্টর অধ্যাপক ড. মোহাঃ জাহাঙ্গীর হোসেন, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন, বিশ্ববিদ্যালয়ের সাবেক কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ সেলিম তোহা, অধ্যাপক ড. মোঃ মাহবুবুল আরফিন, রেজিস্ট্রার(ভারঃ) মু. আতাউর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক(ভারঃ) এ.কে. আজাদ লাবলু, কর্মকর্তা সমিতির সভাপতি শামসুল ইসলাস জোহা, সাধারণ সম্পাদক ও আন্তঃবিশ্ববিদ্যালয় ফেডারেশনের মহাসচিব মীর মোর্শেদুর রহমানসহ বিশ^বিদ্যালয়ের সকল স্তরের শিক্ষক, কর্মকর্তা ও কমচারীবৃন্দ এবং বাংলাদেশ ছাত্রলীগ ইবি শাখার নেতাকর্মীরা। সংবাদ

প্রধান অতিথি মাহবুবউল হানিফ ক্যাম্পাসে এসে প্রথমেই মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন। অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথিকে ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট প্রদান করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এরপর দুটি আবাসিক হলের ভিত্তি প্রস্তর শেষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বৃক্ষ রোপন করেন জননেতা মাহবুবউল আলম হানিফ। এছাড়া,
বিশ্ববিদ্যালয়ের উপর নির্মিত উন্নয়নের একটি সংক্ষিপ্ত ভিজ্যুয়াল ট্যুরও প্রদর্শন করা করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশ আজ পৃথিবীর বুকে উন্নয়নের রোল মডেল। দেশের এমন কোন অংশ নেই যেখানে উন্নয়নের ছোয়া লাগে নাই। পাশাপাশি দেশের মেগা প্রকল্পের কাজগুলো দ্রুত শেষের পথে। বাংলাদেশ আজ বিশ্বের মধ্যে মাথা উঁচু করে দাড়িয়েছে। আর এটি সম্ভব হয়েছে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশ পরিচালনায় বলিষ্ঠ নেতৃত্বে ও সুশাসনের কারনে। তিনি বলেন, যারা দেশের স্বাধীনতাই বিশ্বাস করে না তারা দেশের উন্নয়ন নিয়ে অযথা ভিত্তিহীন সমালোচনা করে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর সেই বিখ্যাত উক্তি সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ দরকার। আর এই সোনার মানুষ গড়তে পারে একমাত্র শিক্ষক। তাই বঙ্গবন্ধু শিক্ষা ব্যবস্থার উপর বেশি গুরুত্ব দিয়েছিলেন। তিনি বলেন, আমরা রক্ত ও জীবন দিয়ে কিনেছি এই বাংলা। তাই দেশকে উন্নয়নের চরম শিখরে পৌছানোর জন্য জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, আমি এতদিন শূণ্য বাগানে মালির কাজ করছিলাম। আস্তে আস্তে শূণ্য বাগানে ফল-ফুল ধরতে শুরু করেছে। তিনি আশা প্রকাশ করেন আগামী দুই বছরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের মেগা প্রকল্পের কাজগুলো শেষ হবে।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!