Wednesday , October 27 2021
You are here: Home / ঢাকা ও ময়মনসিংহ / রাজবাড়ীতে মা ইলিশ সংরক্ষণ অভিযানে ৪ জেলেকে ১৪দিন বিনাশ্রম কারাদন্ড
রাজবাড়ীতে মা ইলিশ সংরক্ষণ অভিযানে ৪ জেলেকে ১৪দিন বিনাশ্রম কারাদন্ড

রাজবাড়ীতে মা ইলিশ সংরক্ষণ অভিযানে ৪ জেলেকে ১৪দিন বিনাশ্রম কারাদন্ড

 

রাজবাড়ী প্রতিনিধি :
রাজবাড়ীতে ৪ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত মোট ২২ দিন ইলিশ আহরণ, বাজারজাতকরন, ক্রয়-বিক্রয়, পরিবহন, মজুদ ও বিনিময় নিষিদ্ধ করা হয়েছে। এ কার্যক্রমের অংশ হিসেবে ১২ অক্টোবর বেলা ১১ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার অন্তর্গত পদ্মা নদীতে ‘মা ইলিশ সংরক্ষণ অভিযান আওতায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনা করেন রাজবাড়ী জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হাবিবুল্লাহর নেতৃত্বে অভিযানের অংশ হিবেসে গোয়ালন্দ উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা জনাব মোঃ রেজাউল ইসলাম, গোয়ালন্দ, রাজবায়ড়ী। শৃংখলায় গোয়ালন্দ নৌ পুলিশের একটি দল অভিযান পরিচালনা করা হয়েছে।

নিষিদ্ধ সময়ে মাছ আহরণ করার অপরাধে ৪ জন জেলের প্রত্যেককে ১৪ দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। একই সাথে ২শত মিটার কারেন্ট জাল জব্দ ও ধ্বংস করা হয় এবং উদ্ধারকৃত আনুমানিক ৩ কেজি ইলিশ মাছ স্থানীয় এতিম গরীব মানুষের মধ্যে বিতরন করা হয়।

এ সকল অভিযানের মাধ্যমে মা ইলিশ রক্ষায় আরও কঠোর পদক্ষেপ নেয়া হবে। সরকারি নির্দেশ অমান্য করে মৎস্য আহরণকারী সকল প্রকার নৌকা, ট্রলার ও জাল বাজেয়াপ্ত করা হবে। জনস্বার্থে মোবাইল কোর্ট অভিযান অব্যাহত থাকবে।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!