Wednesday , January 26 2022
You are here: Home / চট্টগ্রাম ও সিলেট / নির্মাণে ত্রুটি থাকায় ফ্লাইওভারে ফাটল: চসিক মেয়র
নির্মাণে ত্রুটি থাকায় ফ্লাইওভারে ফাটল: চসিক মেয়র

নির্মাণে ত্রুটি থাকায় ফ্লাইওভারে ফাটল: চসিক মেয়র

নির্মাণজনিত ত্রুটি থাকায় চট্টগ্রাম নগরের বহদ্দারহাট এমএ মান্নান ফ্লাইওভারের বাস টার্মিনালমুখী র‍্যাম্পের পিলারে ফাটল দেখা দিয়েছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম।

মঙ্গলবার (২৬ অক্টোবর) সকালে ঘটনাস্থল পরিদর্শন শেষে এ মন্তব্য করেন তিনি।

এম রেজাউল করিম বলেন, ‘ফ্লাইওভারে যেভাবে ফাটল দেখা দিয়েছে, আমি নিজেই অবাক হয়েছি। আমি তো প্রকৌশলী না। প্রকৌশলীরা এ বিষয়ে ভালো বলতে পারবেন। তবে ধারণা করা হচ্ছে, নির্মাণজনিত ত্রুটির কারণে এ ফাটল দেখা দিয়েছে।’

তিনি বলেন, ‘ফাটলের পর থেকে র‍্যাম্পের ওপরে এবং নিচের সড়কে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। যেহেতু এ ফ্লাইওভার সিডিএ নির্মাণ করেছে, তাই তাদের চিঠি দেওয়া হচ্ছে। তারা তদন্ত করে সিদ্ধান্ত নেবে। প্রয়োজনে আমরা তাদের সহযোগিতা করবো।’

জানা গেছে, বহদ্দারহাট ফ্লাইওভারের র‍্যাম্পের পিলারে ফাটল দেখা গেছে শিরোনামে সোমবার (২৫ অক্টোবর) কিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। পরে একই দিন দিনগত রাত সাড়ে ১০টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ। দুর্ঘটনার আশঙ্কায় তাৎক্ষণিকভাবে বাস টার্মিনালমুখী র‍্যাম্পে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়।

২০১০ সালের জানুয়ারিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বহদ্দারহাট ফ্লাইওভারের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ২০১১ সালে ফ্লাইওভার নির্মাণকাজ শুরু হয়। এরপর ২০১২ সালের ২৪ নভেম্বর নির্মাণাধীন ফ্লাইওভারের গার্ডার ধসে ১৩ জন নিহত হন। পুনরায় নির্মাণ শেষে ২০১৩ সালের ১২ অক্টোবর ফ্লাইওভারে যান চলাচল শুরু হয়। এরপর বাস টার্মিনালমুখী একটি র‍্যাম্পের নির্মাণকাজ শেষে ২০১৭ সালের ১৫ ডিসেম্বর ওই অংশে যান চলাচল শুরু হয়।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!