Thursday , April 18 2024
You are here: Home / খুলনা ও বরিশাল / দ্বিতীয় বার বাংলাদেশের প্রথম জগতি রেলওয়ে স্টেশনে রেল-দিবস উদযাপন
দ্বিতীয় বার বাংলাদেশের প্রথম জগতি রেলওয়ে স্টেশনে রেল-দিবস উদযাপন

দ্বিতীয় বার বাংলাদেশের প্রথম জগতি রেলওয়ে স্টেশনে রেল-দিবস উদযাপন

 

কুষ্টিয়ায় বাংলাদেশের প্রথম জগতি রেলওয়ে স্টেশনে ২য় বার রেল-দিবস উদযাপন অনুষ্ঠিত হয়েছে ৷ সোমবার দুপুর ১ টা জগতি স্টেশনের ওপর উক্ত রেল দিবস উদযাপনের আয়োজন করেন রেল কতৃপক্ষ ৷

মুজিব বর্ষ উপলক্ষে আজ ১৫-ই নভেম্বর ২০২১ তারিখে কুষ্টিয়া জেলার জগতি রেলওয়ে স্টেশনে ২য় বার রেল দিবস উদযাপন করা হয়েছে । বাংলাদেশের প্রথম রেলওয়ে স্টেশন জগতি স্টেশন । ১৮৬২ সালের ১৫ই নভেম্বর জগতি – দর্শনা সেকশনে বাংলাদেশের ইতিহাসে প্রথম রেল যোগাযোগ চালু হয় । মুজিব বর্ষে এ দিন কে সরকার ঘোষিত প্রথম রেল দিবস – ২০২১ উপলক্ষে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানেরর আয়োজন করা হয়।

উক্ত এ অনুষ্ঠানে রেলওয়ের বিভিন্ন কর্মকর্তা – কর্মচারী ছাড়াও স্থানীয় বাসিন্দাগণ আনুষ্ঠানিকতায় অংশ গ্রহণ করেন । উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হন, মো. শাহীদুল ইসলাম (বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক,বাংলাদেশ রেলওয়ে,পাকশী), সভাপতিত্ব করেন, বীরবল মন্ডল (বিভাগীয় প্রকৌশলী-১, বাংলাদেশ রেলওয়ে পাকশী), গৌতম বিঃ সহঃ নির্বাহী প্রকোশলী, আরও উপস্থিত ছিলেন মমতাজুল ইসলাম (বিভাগীয় যন্ত্র প্রকৌশলী), রিফাত শাকিল (বিভাগীয় ইলেকট্রিক প্রকৌশলী), মো. রেজওয়ান (কম্যাডান্ট,পাকশী) ও অন্যান্য কর্মকর্তা – কর্মচারীগণ।

উক্ত রেল দিবসে কবুতর ও বেলুন উড়ানো হয়, এছাড়াও রেল দিবস উপলক্ষে রেলের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে দোয়ার আয়োজন করা হয়।পরবর্তীতে অনুষ্ঠানে সকলের মাঝে কেক কেঁটে কেক ও মিষ্টি বিতরন করা হয়।

অনুষ্ঠান চলাকালীন অতিথিগণ সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন ও স্থানীয় বাসিন্দাগণের রেলওয়ে সুবিধা সম্পর্কিত নানাবিধ অভিযোগের ফলশ্রুতিতে যাত্রী সুবিধা বৃদ্ধি ও জগতি স্টেশনের অবকাঠামোগত উন্নয়ন ও স্টেশনের শ্রী বৃদ্ধির প্রতিশ্রুতি প্রদানের মাধ্যমে রেলদিবস – ২০২১ এর আনুষ্ঠানিকতার সমাপ্তি ঘোষণা করেন।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!