Tuesday , December 7 2021
You are here: Home / চট্টগ্রাম ও সিলেট / কুবিতে ভর্তির ক্ষেত্রে এগিয়ে থাকবে অটোপাসে ভালো ফলাফল করা শিক্ষার্থীরা
কুবিতে ভর্তির ক্ষেত্রে এগিয়ে থাকবে অটোপাসে ভালো ফলাফল করা শিক্ষার্থীরা

কুবিতে ভর্তির ক্ষেত্রে এগিয়ে থাকবে অটোপাসে ভালো ফলাফল করা শিক্ষার্থীরা

তৌকির আহমেদ, কুবি প্রতিনিধি

গুচ্ছের ভর্তি পরীক্ষার পর এবার শুরু হয়েছে গুচ্ছের অধীনস্থ বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ। এরই ধারাবাহিকতায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতকের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার (১৬ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের স্বাক্ষরিত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

তবে কুবির বিগত বছরের বিজ্ঞপ্তিতে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিকের ফলাফলের উপর ৫০ নম্বর থাকলেও বিজ্ঞপ্তি অনুসারে এ বছর তা ১০০ নম্বরে বর্ধিত  করা হয়েছে। তবে এবার ভর্তিচ্ছু শিক্ষার্থীদের উচ্চ মাধ্যমিকের ফলাফল অটোপাসের মাধ্যমে প্রদান করায়, ভর্তি পরীক্ষায় তুলনামূলক কম নম্বর পেয়েও এগিয়ে থাকবে অটোপাসের মাধ্যমে ভালো ফলাফল করা শিক্ষার্থীরা।

বিজ্ঞপ্তি অনুসারে, গুচ্ছ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা আগামী ২০ নভেম্বর দুপুর ১২টা থেকে ৩০ নভেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন করতে পারবেন। ভর্তির ক্ষেত্রে মোট ২০০ নম্বরের ভিত্তিতে শিক্ষার্থীদের ভর্তি করানো হবে। যার ১০০ নম্বর গুচ্ছের ভর্তি পরীক্ষা থেকে।

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, ‘এ’ ইউনিটের শিক্ষার্থীরা সব ইউনিটের জন্য আবেদন করতে পারবেন। আর ‘বি’ ইউনিটের শিক্ষার্থীরা ‘বি’ ও ‘সি’ ইউনিটে এবং ‘সি’ ইউনিটের শিক্ষার্থীরাও ‘বি’ ও ‘সি’ ইউনিটে আবেদন করতে পারবেন। এছাড়া আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ৬০০ টাকা। এর মাধ্যমে সব ইউনিটে আবেদন করা যাবে।

শিক্ষার্থীরা মোবাইল ব্যাংকিং (বিকাশ, নগদ, রকেট) অথবা কার্ডের মাধ্যমে (ভিসা কার্ড, কিউ-ক্যাশ বা ফাস্ট ক্যাশ) অথবা ইন্টারনেট ব্যাংকিংয়ের মাধ্যমে আবেদন ফি জমা দিতে পারবেন।

বিস্তারিত জানতে www.couadmission.com লিংকে ক্লিক করতে হবে। এছাড়া যেকোনো তথ্যের জন্য ভর্তিচ্ছু শিক্ষার্থীদের নির্দিষ্ট হেল্পলাইনে ০১৫৫৭৩৩০৩৮১০১৫৫৭৩৩০৩৮২ নম্বরে সকাল নয়টা থেকে রাত নয়টা পর্যন্ত যোগাযোগ করতে হবে।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!