Tuesday , December 7 2021
You are here: Home / খেলাধুলা / ম্যাচসেরা হায়দার, সিরিজসেরা রিজওয়ান
ম্যাচসেরা হায়দার, সিরিজসেরা রিজওয়ান

ম্যাচসেরা হায়দার, সিরিজসেরা রিজওয়ান

একজন বাংলাদেশ-পাকিস্তান সিরিজের প্রথম দুই টি-টোয়েন্টিতে ম্যাচে তেমন কিছু করার সুযোগ পাননি। যেটা কাজে লাগিয়েছেন শেষ ম্যাচে। অপরজনের ২০২১ সালের ‘বৃহস্পতি তুঙ্গে’। যে দুটো চরিত্রের বর্ণনা দেওয়া হয়েছে, তারা দু’জনই পাকিস্তানি। যেখানে প্রথমজন হায়দার আলি শেষ ম্যাচে হয়েছেন ম্যাচসেরা। আর দ্বিতীয়জন মোহাম্মদ রিজওয়ান হয়েছেন সিরিজসেরা।

‘বাংলাওয়াশ’ করতে আজ (২২ নভেম্বর) সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তানের লক্ষ্য ছিল ১২৫ রান। বাবর আজম প্রথম ব্যাটার হিসেবে আউট হওয়ার পর যখন ১৩ ওভারে ৯৩ দরকার, তখন উইকেটে আসেন হায়দার।

ক্রিজে এসে আজ শুরু থেকেই স্তিতধী ব্যাটারের পরিচয় দেওয়া শুরু করেন তিনি। ডট যেমন খাচ্ছিলেন, তেমনি দৌড়ে রান নেওয়ার পাশাপাশি চার মেরে তা পুষিয়ে দিচ্ছিলেন হায়দার। শেষ ৫ ওভারে ৪২ রান দরকার, ওই মুহূর্তে বাংলাদেশি পেসার শহিদুল ইসলামের বলে রিজওয়ান বোল্ড হলেও বিন্দুমাত্র টলেননি।

শহিদুলের ওই ওভারের তৃতীয় ও পঞ্চম বলে লং-অন দিয়ে দুটো ছক্কা হাঁকিয়ে দলকে জয়ের পথে একধাপ এগিয়ে নেন হায়দার। নিজে খেলা শেষ করে না আসতে পারলেও শেষ ওভারের নাটকীয়তায় জয়ী দলের নাম পাকিস্তান। ৩৮ বলে ৩ চার ও ২ ছক্কায় ৪৫ করে হয়েছেন ম্যাচসেরা।

অপরদিকে রিজওয়ানের ২০২১ বছরটা কাটছে স্বপ্নের মতো। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ও স্বীকৃত টি-টোয়েন্টি- দু’জায়গাতেই এক বছরে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছিলেন সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে। বিশ্বকাপের ফর্মটা টেনে এনেছেন বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও।

১৯ নভেম্বর প্রথম টি-টোয়েন্টিতে ভালো খেলতে না পারলেও দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টিতে রিজওয়ানের ধীরস্থির ব্যাটিংয়েই বাংলাদেশকে হোয়াইটওয়াশ করেছে পাকিস্তান। তিন ম্যাচে ৩০ গড়ে ৯০ রান করে সিরিজসেরার পুরস্কার জিতেছেন রিজওয়ান।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!