Wednesday , January 26 2022
You are here: Home / চট্টগ্রাম ও সিলেট / কক্সবাজারে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, চারজনের যাবজ্জীবন
কক্সবাজারে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, চারজনের যাবজ্জীবন

কক্সবাজারে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, চারজনের যাবজ্জীবন

কক্সবাজারে আক্তার উদ্দিন নামে এক ব্যক্তিকে গুলি করে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড ও চারজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। একই মামলার অপর তিন আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। 

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বিকেলে কক্সবাজার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আবদুল্লাহ আল মামুন এ রায় দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আদালতের এপিপি অ্যাডভোকেট মোজাফফর আহমদ হেলালী এ তথ্য নিশ্চিত করেছেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির নাম আবদুল খালেক (৩৫)। তিনি কক্সবাজার সদর উপজেলার চান্দের পাড়ার কালু মাঝির ছেলে।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন-  মোহাম্মদ কাজল, আমির হামজা, সলিম উল্লাহ ও আবদুল গাফফার। এছাড়াও তিন আসামি আবদুল জলিল, আশফাকুর রহমান মিল্কী ও ওবায়দুল হককে বেকসুর খালাস দেওয়া হয়েছে। রায় ঘোষণার সময় আসামি আবদুল খালেক ও আমির হামজা উপস্থিত ছিলেন। অন্যরা পলাতক রয়েছেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০০২ সালের ২৯ জুলাই রাত আড়াইটার দিকে কক্সবাজার সদর উপজেলার লারপাড়া কেন্দ্রীয় বাস টার্মিনালের দক্ষিণ পাশে ক্যাফে হায়দার হোটেলের কাছে  শাহাবুদ্দিন নামে এক ব্যক্তির গাড়ি আসামিরা ভিন্ন চাবি ব্যবহার করে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময় তার বড় ভাই আক্তার উদ্দিন (৩৫) বাধা দেন। এতে তাদের মধ্যে তুমুল বাগবিতণ্ডা হয়। পরে এক ঘণ্টা পর রাত সাড়ে ৩টার দিকে আসামিরা এসে আক্তার উদ্দিনকে গুলি করে হত্যা করেন। এ ঘটনায় উখিয়ার রত্নাপালংয়ের জমির উদ্দিনের ছেলে আব্বাস উদ্দিন বাদী হয়ে কক্সবাজার সদর মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।

অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বেঞ্চ সহকারী দেলোয়ার হোসাইন জানান, ২০০৩ সালের ৩ জুন মামলাটির চার্জ গঠন করা হয়। মামলার চার্জশিটভুক্ত ২০ জন সাক্ষীর মধ্যে আইও, চিকিৎসকসহ ১৫ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ, জেরা, আসামিদের আত্মপক্ষ সমর্থন, যুক্তিতর্কসহ সকল বিচারিক কার্যক্রম সম্পন্ন করা হয়।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!