Tuesday , August 9 2022
You are here: Home / অর্থনীতি / খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়ে নিরাপদ খাদ্য নিশ্চিত কাজ করছি : খাদ্যমন্ত্রী
খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়ে নিরাপদ খাদ্য নিশ্চিত কাজ করছি : খাদ্যমন্ত্রী

খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়ে নিরাপদ খাদ্য নিশ্চিত কাজ করছি : খাদ্যমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি:
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়ে নিরাপদ খাদ্য নিশ্চিত কাজ করছি। অনেক নিরাপদ খাদ্যপণ্য বিদেশে রপ্তানি হয়ে থাকছে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। শুক্রবার (৩ জুন) দুপুরে নওগাঁর সাপাহার উপজেলা পরিষদ মিলনায়তনে নিরাপদ
উপায়ে আম উৎপাদন, সংগ্রহ, পাকানো, পরিবহন ও বাজারজাতকরণ বিষয়ে জনসচেতনতামূলক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মন্ত্রী বলেন, ভেজাল খাদ্যর আমাদেরকে বর্জন করতে হবে এবং কেউ কোথাও ভেজাল খাদ্য দিতে পারব না কেউ ভেজাল খাদ্য দিলে এর বিরুদ্ধে আমাদেরকে আন্দোলন গড়ে তুলতে হবে। মন্ত্রী বলেন ভেজাল খাবারের জন্য আজকে মানুষ ক্যান্সারসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। নিজেকে সুস্থ রাখার জন্য নিরাপদ খাদ্য খেতে হবে।
এ সময় মন্ত্রী ভেজাল খাদ্য বর্জন করে নিরাপদ খাদ্য গ্রহণ করে সুস্থ সবল মানবসম্পদ গড়ে তোলার আহ্বান জানান সবাইকে। কর্মশালায় উপজেলা নির্বাহী অফিসার আবদুল্ল্যাাহ আল মামুনের সভাপতিত্বে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষেও চেয়ারম্যান কাইযুম সরকার, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য রেজাউল করিম, প্রকল্পের প্রকল্প পরিচালক মঞ্জুর মোর্শেদ আহমেদ, রাজশাহী ফল গবেষণা কেন্দ্রের  প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. আলীম উদ্দিনসহ প্রশাসনের অন্যান্যরা বক্তব্য রাখেন। সভায় আম চাষী, আম ব্যবসায়ী, আড়তদার, খুচরা বিক্রেতা ও গনমাধ্যমের  প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!