Sunday , June 26 2022
You are here: Home / ঢাকা ও ময়মনসিংহ / বিশ্ব নিরাপদ খাদ্য দিবস উপলক্ষ্যে উদ্দ্যোক্তাদের মাঝে উপকরণ বিতরণ
বিশ্ব নিরাপদ খাদ্য দিবস উপলক্ষ্যে উদ্দ্যোক্তাদের মাঝে উপকরণ বিতরণ

বিশ্ব নিরাপদ খাদ্য দিবস উপলক্ষ্যে উদ্দ্যোক্তাদের মাঝে উপকরণ বিতরণ

নিজস্ব প্রতিবেদক : “নিরাপদ খাবার সবার অধিকার” এই শ্লোগানকে সামনে রেখে সম্প্রতি পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) ও ওয়ার্ল্ড ব্যাংক এর আর্থিক সহায়তায় পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রের সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি) এর আওতাধীন প্রমোশন অব সেইফ স্ট্রিট ফুড ম্যানেজমেন্ট প্রাকটিসেস প্রজেক্ট বিশ্ব নিরাপদ খাদ্য দিবস-২০২২ উদযাপন করে।
অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন মো: আনিস হোসেন চৌধুুরী, উপ-পরিচালক, প্রোগ্রাম উইং পদক্ষেপ। উপকরণ সমূহের যথাযথ ব্যবহারবিধি নিয়ে আলোচনা করেন আয়শা সিদ্দিকা, প্রজেক্ট ম্যানেজার, প্রমোশন অব সেইফ স্ট্রিট ফুড ম্যানেজম্যান্ট প্রাকটিসেস প্রজেক্ট। ব্যবহার বিধি আলোচনা শেষে অংশগ্রহনকারীরা সকলে মুক্ত আলোচনায় অংশ নেন পরবর্তীতে অতিথিবৃন্দের বক্তব্য শেষে উদ্দ্যোক্তাদের মাঝে কর্মক্ষেত্রে উৎপাদিত বর্জ্য সঠিক ভাবে সংরক্ষণের জন্য তিন ধরণের ডাস্টবিন, মাছ-মাংস ও সবজি-সালাদ কাটার জন্য আলাদা আলাদা চপিং বোর্ড ও ছুরি, ফাস্ট এইড বক্স, কর্মীদের পরিষ্কার পরিচ্ছন্ন থাকার জন্য হ্যান্ড গ্লোভস, এপ্রোন, মাস্ক, হেয়ার ক্যাপ এবং নিরাপদ খাবারের ১২টি মূলনীতি সম্বলিত ডিসপ্লে বোর্ড বিতরণ করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পদক্ষেপ এর মো: সাইয়েদুল ইসলাম উপ-পরিচালক, মানব সম্পদ ও প্রশাসন বিভাগ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মো: সারোয়ার মৃধা, উপ-পরিচালক, অডিট বিভাগ, মোহাম্মদ রাকিবুল হাসান, উপ- পরিচালক, মাইক্রোফাইন্যান্স, মো: আনিস হোসেন চৌধুুরী, উপ-পরিচালক, প্রোগ্রাম উইং, মো: কামরুল ইসলাম মারুফ, সিনিয়র সহকারী পরিচালক, প্রোগ্রাম উইং, আবুল কালাম আজাদ, সিনিয়র সহকারী পরিচালক, আবুল বাশার সিনিয়র সহকারী পরিচালক, মো: জাহাঙ্গীর হোসেন, সিনিয়র সহকারী পরিচালক এবং জনাব আয়শা সিদ্দিকা, প্রজেক্ট ম্যানেজার, প্রমোশন অব সেইফ স্ট্রিট ফুড ম্যানেজম্যান্ট প্রাকটিসেস প্রজেক্ট। এছড়াও উপস্থিত ছিলেন উক্ত প্রকল্পের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ এবং ঢাকার মিরপুর ও মোহাম্মদপুর এলাকার উদ্দ্যোক্তাগণ।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!