Tuesday , April 16 2024
You are here: Home / খেলাধুলা / এমবাপের শেষ সময়ের গোলে হার এড়ালো ফ্রান্স
এমবাপের শেষ সময়ের গোলে হার এড়ালো ফ্রান্স

এমবাপের শেষ সময়ের গোলে হার এড়ালো ফ্রান্স

স্পোর্টস ডেস্ক : চলতি উয়েফা নেশন্স লিগে জয়ের সঙ্গে যেনো আড়ি পেতেছে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। প্রথম ম্যাচে ডেনমার্কের কাছে হারের পর দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার সঙ্গে ড্র করেছিল তারা। এবার তৃতীয় ম্যাচে অস্ট্রিয়ার বিপক্ষে অল্পের জন্য রক্ষা পেলেন কাইলিয়ান এমবাপে, করিম বেনজেমারা।

শুক্রবার রাতে অস্ট্রিয়ার মাঠে খেলতে গিয়ে হারতেই বসেছিল ফ্রান্স। এমবাপের ৮৩ মিনিটের গোলে কোনোমতে এক পয়েন্ট নিয়ে বাড়ি ফিরেছে। অবশ্য তাতেও পয়েন্ট টেবিলে তাদের অবস্থানের পরিবর্তন ঘটেনি। চার দলের গ্রুপে সবার নিচেই রয়েছে দিদিয়ের দেশমের শিষ্যরা।

ফ্রান্সের একের পর এক আক্রমণ ঠেকাতে পাল্টা আক্রমণের পরিকল্পনা সাজান স্বাগতিক দলের কোচ রালফ রাংগনিক। সেই পরিকল্পনায় দ্বিতীয় চেষ্টায়ই সফল তারা। ম্যাচের ৩৭ মিনিটের মাথায় ডিফেন্ডারের দুই পায়ের ফাঁক দিয়ে দারুণ পাস দেন কনরাড লাইমার। ছয় গজ বক্সের মুখ থেকে সহজেই বাকি কাজ সাড়েন আন্দ্রে ওয়াইম্যান।

এই এক গোলের লিড নিয়েই জয়ের সম্ভাবনা দেখছিল অস্ট্রিয়া। সেভাবেই এগোচ্ছিল ম্যাচ। কিন্তু শেষ বাঁশি বাজার মিনিট সাতেক আগে স্বাগতিকদের স্বপ্নভঙ্গ করেন এমবাপে। মাঠে নামার ২০ মিনিটের মাথায় ক্রিস্টোফার এনকুকুর থ্রু বল ধরে জোরালো শটে প্রতিপক্ষের জাল কাঁপান সময়ের অন্যতম সেরা এই তারকা।

নেশন্স লিগের এ লিগের এক নম্বর গ্রুপে তিন ম্যাচে দুই ড্র ও এক পরাজয়ে মাত্র ২ পয়েন্ট নিয়ে চার নম্বরে রয়েছে ফ্রান্স। সমান ম্যাচে এক জয়, এক পরাজয় ও এক ড্রয়ে চার পয়েন্ট নিয়ে দুইয়ে অস্ট্রিয়া। ক্রোয়েশিয়ার ঝুলিতেও রয়েছে সমান ৪ পয়েন্ট। শীর্ষে থাকা ডেনমার্কের সংগ্রহ ছয় পয়েন্ট।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!