Sunday , June 26 2022
You are here: Home / রাজশাহী ও রংপুর / নিঃসন্তান দম্পতিকে বাড়ি বানিয়ে দিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি ঐতিহ্য 
নিঃসন্তান দম্পতিকে বাড়ি বানিয়ে দিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি ঐতিহ্য 

নিঃসন্তান দম্পতিকে বাড়ি বানিয়ে দিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি ঐতিহ্য 

ভুবন সেন ( খানসামা) দিনাজপুর : দিনাজপুর জেলাধীন খানসামা উপজেলার ৩ নং আঙ্গারপাড়া ইউনিয়নের সুবর্ণখুলী গ্রামে এক নিঃসন্তান দম্পতিকে বাড়ি বানিয়ে দিলেন বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি ও  ডাকসুর সাবেক সদস্য রকিবুল ইসলাম ঐতিহ্য।
শুক্রবার (১৭ জুন) সকালে দম্পতির নবনির্মিত বাড়িতে গিয়ে আনুষ্ঠানিকতার সঙ্গে খানসামা উপজেলার কৃতি সন্তান রকিবুল ইসলাম ঐতিহ্য ফিতা কেটে ও দোয়া মাহফিল অনুষ্ঠানের মধ্য দিয়ে বাড়িটি উদ্বোধন করেন।
নিঃসন্তান দম্পতি হলেন ৩ নং আঙ্গারপাড়া ইউনিয়নের সুবর্ণখুলী গ্রামের মুন্সিপাড়ায়। তাইজুল ইসলাম ও মোছা. বেগম
সরেজমিনে  জানা যায়, তাইজুল ইসলাম ও মোছা. বেগম ৪০ বছরের দাম্পত্য জীবনে অনেক সম্পত্তির মালিক ছিলেন। কিন্তু বিভিন্ন সময় তা বিক্রি করে বর্তমানে ৪০ দিনের কর্মসূচি ও মানুষের বাড়িতে কাজ করে জীবিকা নির্বাহ করেন। সম্প্রতি ঝড়ে তাদের ঘুমানোর একমাত্র ঘরটি ভেঙ্গে যায়। এরপর তারা তাদের ভাতিজার বারান্দায় দিন কাটান। খবর পেয়ে ছাত্রলীগ নেতা রকিবুল ইসলাম ঐতিহ্য বিভিন্ন জনের কাছে সহায়তা নিয়ে টিনের একটি বাড়ি করে দেন। যাতে তারা ঝড়-বৃষ্টিতেও একটু ভাল করে ঘুমাতে পারেন।
এ বিষয়ে বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের সহ- সভাপতি রকিবুল ইসলাম ঐতিহ্য বলেন, ‘সম্প্রতি এলাকায় ঝড়ে অনেক বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে এই নিঃসন্তান পরিবারটি দুর্বিষহ জীবনযাপন করার খবর পেয়ে তাদের কাছে এসে ছাত্রলীগের পক্ষ থেকে বাড়ি করে দেওয়ার অঙ্গীকার করে যাই। এরপর বিভিন্ন এলাকার পিওম, শরিফ ও গৌরাঙ্গ সরকারসহ কয়েকজনের সাথে বলে তাদের আর্থিক সহায়তায় বাড়িটি নির্মাণ করে দেওয়া হয়। এরপরও এই দম্পতির যেকোন প্রয়োজনে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর এপিএস সাবেক ছাত্রলীগ নেতা বাশার সহযোগিতা করার কথা ব্যক্ত করেছেন। এজন্য বাড়িটি নির্মাণে সকল সহযোগিতাকারীদের প্রতি কৃতজ্ঞতা জানাই। ছাত্রলীগ যেকোন সময় এ ধরনের মানবিক কাজ করে থাকে। যেকোন মানুষের বিপদ-আপদে ছাত্রলীগ সহায়ক বন্ধুর মত কাজ করে যাচ্ছে।’

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!