Sunday , June 26 2022
You are here: Home / খেলাধুলা / অবসর রটনায় ক্ষুব্ধ এমবাপে
অবসর রটনায় ক্ষুব্ধ এমবাপে

অবসর রটনায় ক্ষুব্ধ এমবাপে

স্পোর্টস ডেস্ক : আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ভাবনার কথা নিজেই জানিয়েছিলেন, কিলিয়ান এমবাপে। ২০২০ ইউরো থেকে ছিটকে পড়ার পর এক সাক্ষাৎকারে ফ্রান্সের হয়ে না খেলার সিদ্ধান্ত নিতে চান বলে জানান। দুই বছর পর আবার সেই প্রসঙ্গে উঠে এসেছে। আলোচনায় ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের শেষ ষোলোতে পেনাল্টি মিস করে প্রবল সমালোচনার মুখে এমন ভাবনা ছিল তার। এই রটনায় বেশ ক্ষুব্ধ এমবাপে। জানালেন, পারফরম্যান্সের কারণে নয়, অবসর নিতে চেয়েছিলেন বর্ণবাদের শিকার হওয়ার জন্য।

বিশ্ব চ্যাম্পিয়ন হয়ে সবশেষ উইরোতে খেলতে নামে ফ্রান্স। তবে সুবিধা করতে পারেনি তারা। সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচে নির্ধারিত ও অতিরিক্ত সময়ে ৩-৩ গোলে ড্রয়ের পর টাইব্রেকারে হেরে যায় ২০১৮ বিশ্বজয়ীরা। তাদের হয়ে শেষ পেনাল্টিটি মিস করেন এমবাপে। ওই টুর্নামেন্টে জুতসই পারফরম্যান্স করতে পারেননি পিএসজি তারকা। চার ম্যাচ খেলে গোলের দেখা পাননি। দিদিয়ে দেশমের দলের ব্যর্থতার জন্য দায়ী করা হয় ২৩ বছর বয়সী ফুটবলারকে।

ফ্রান্স ফুটবল প্রধানের এমন মন্তব্যে ক্ষুব্ধ এমবাপে। এক টুইট বার্তায় লিখেছেন, ‘আমি স্পষ্টভাবে ব্যাখ্যা করেছিলাম যে বিষয়টি বর্ণবাদের সঙ্গে সম্পর্কিত এবং (ইউরোয়) পেনাল্টি বিষয়ক নয়। তবে বর্ণবাদের কোনো ঘটনা সেখানে ছিল বলে মানতেই চাননি তিনি।’ ফ্রান্সের জার্সিতে এখন পর্যন্ত ৫৭ ম্যাচ খেলে ২৭টি গোল করেছেন এমবাপে।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!