Friday , April 12 2024
You are here: Home / খুলনা ও বরিশাল / কুষ্টিয়ায় ইউপি চেয়ারম্যানসহ ১০ জনের যাবজ্জীবন
কুষ্টিয়ায় ইউপি চেয়ারম্যানসহ ১০ জনের যাবজ্জীবন

কুষ্টিয়ায় ইউপি চেয়ারম্যানসহ ১০ জনের যাবজ্জীবন

কুষ্টিয়ায় পৃথক মামলায় ইউপি চেয়ারম্যানসহ ১০ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১০ নভেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. তাজুল ইসলাম ও মো. আশরাফুল ইসলাম এ আদেশ দেন।

একই সঙ্গে তাদের প্রত্যেককে অর্থদণ্ডে দণ্ডিত করা হয়েছে। অনাদায়ে তাদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে।

মামলার সরকারি কৌঁসুলি (পিপি) অনুপ কুমার নন্দী বলেন, ২০১৬ সালের ২৮ এপ্রিল কুষ্টিয়া সদর উপজেলার আলামপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মাসুদ করিম লাল্টু নামের এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষের লোকজন। আদালত সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে সদর উপজেলার আলামপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আক্তারউজ্জামান বিশ্বাস (৫২), তার ছেলে মাহামুদুল হাসান (৩০), দুই ভাই হাবিল উদ্দিন বিশ্বাস (৪৯) ও বাবলু বিশ্বাস (৪৬), কামরুজ্জামান বিশ্বাসের ছেলে রাশেদুল ইসলাম বিদ্যুৎ (৩৪) ও মৃত জলিল গাইনের ছেলে মাসুদ গাইন (৩৮)। যাবজ্জীবন দণ্ডাদেশপ্রাপ্ত মাসুদ গাইন ও বিদ্যুৎ পলাতক রয়েছেন।

এ মামলায় অপর তিন আসামিকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাদের ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছর করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এ মামলায় অপরাধ প্রমাণিত না হওয়ায় ১৫ জনকে খালাস দেওয়া হয়েছে।

এদিকে কুমারখালী উপজেলার মিঠু শেখ নামের এক যুবককে হত্যার দায়ে চার আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাস সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

তারা হলেন- রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার সিকাড়া গ্রামের সাইফুর রহমানের ছেলে সৌরভ মিয়া (৩৬), একই উপজেলার তেঁতুলিয়া গ্রামের আব্দুল আজিজ মোল্লার ছেলে জিল্লুর রহমান (৩০), দলিল উদ্দিনের ছেলে তারেক শেখ ওরফে মধাব (৩০) ও মাহফুজুর রহমানের ছেলে জাহিদ খাঁ (৩০)।

 

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!