Wednesday , February 8 2023
You are here: Home / বিদেশ / পশ্চিমতীরে ইসরায়েলি বাহিনীর গুলিতে আরও ৩ ফিলিস্তিনি নিহত
পশ্চিমতীরে ইসরায়েলি বাহিনীর গুলিতে আরও ৩ ফিলিস্তিনি নিহত

পশ্চিমতীরে ইসরায়েলি বাহিনীর গুলিতে আরও ৩ ফিলিস্তিনি নিহত

ইসরায়েলি সেনারা অধিকৃত পশ্চিমতীরের উত্তর অংশে জেনিন শরণার্থী শিবিরের কাছে আরও তিন ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করেছে। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে। ফিলিস্তিনে অধিকৃত অঞ্চলে যখন সংঘাত তীব্র আকার ধারণ করছে তখন এ হত্যাকাণ্ডের খবর এলো।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ফিলিস্তিনের সংবাদমাধ্যম ওয়াফা নিউজ এজেন্সি জানিয়েছে, বৃহস্পতিবার সকালে বিপুল সংখ্যক ইসরায়েলি সেনা শরণার্থী শিবিরে অভিযান চালালে সেখানে ফিলিস্তিনিদের সঙ্গে তীব্র সংঘর্ষের সৃষ্টি হয়। এ সময় ইসরায়েলি বাহিনী গুলি ছুড়লে তিন ফিলিস্তিনি নিহত হয়। নিহত তিনজন তারিক আলদামজ, সিদ্দিক জাকারনেহ এবং আতা শিলবি বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি।

ইসরায়েলি সেনা ও ফিলিস্তিনি যুবকদের মধ্যে সংঘর্ষের আগে ইসরায়েলি স্নাইপাররা জেনিন শরণার্থী শিবিরের আশপাশের ভবনগুলোর ছাদে অবস্থান নেয়। সংঘর্ষের এক পর্যায়ে ইসরায়েলি সেনারা বিক্ষোভকারী ফিলিস্তিনি জনতার ওপর সরাসরি গুলি ছুড়লে অন্তত দশ ব্যক্তি আহত হয়। আহতদের হাসপাতালে চিকিংসার জন্য নেওয়া হয়েছে বলে স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে।

তাছাড়া ইসরায়েলি সেনারা অভিযানের সময় একটি অ্যাম্বুলেন্সের ওপর সরাসরি গুলি চালালে সেখানে আহত এক ফিলিস্তিনি নিহত হন বলেও কয়েকজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন।

চলতি বছর পশ্চিমতীর ও পূর্ব জেরুজালেমসহ অবরুদ্ধ গাজায় ইসরাইল-ফিলিস্তিনি লড়াইয়ে ২১৬ জনেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। তাদের মধ্যে ১৬৪ জনই পশ্চিমতীরে ও ৫৪ জন অবরুদ্ধ গাজায় নিহত হয়েছেন।

 

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!