Friday , April 12 2024
You are here: Home / জাতীয় / ৩৩ বছর ধরে আলমারিতে সাজিয়ে রাখা গ্রেনেডটি ধ্বংস হলো আজ
৩৩ বছর ধরে আলমারিতে সাজিয়ে রাখা গ্রেনেডটি ধ্বংস হলো আজ

৩৩ বছর ধরে আলমারিতে সাজিয়ে রাখা গ্রেনেডটি ধ্বংস হলো আজ

মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুরের শিবচরে ৩৩ বছর ধরে আলমারিতে সাজিয়ে রাখা গ্রেনেডটি ধ্বংস করেছে বোম্ব ডিসপোজাল ইউনিট। বৃহস্পতিবার (৩১ আগস্ট) দুপুরে আদালতের নির্দেশে শিবচর থানার সামনের একটি পরিত্যক্ত জায়গায় তিনফুট গর্ত করে গ্রেনেডটির বিস্ফোরণ ঘটানো হয়।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন জানান, শিবচর উপজেলার সন্ন্যাসীরচর ইউনিয়নের রাজারচর গ্রামের ইজিবাইকচালক জয়নাল আবেদিনের আলমারি থেকে উদ্ধার করা হয় দুই ইঞ্চির একটি গ্রেনেড। পরে খোঁজ নিয়ে জানা যায়, ১৯৯০ সালের দিকে জয়নাল আবেদিনের বাবা জহের উদ্দিন মুন্সী (বর্তমানে মৃত) পুকুর খনন করতে গিয়ে গ্রেনেডটি পান। পরে তারা খেলনা মনে করে যত্ন করে সেটি আলমারিতে রেখে দেন। প্রায়ই জয়নালের ছেলে জোবায়ের মুন্সী (১৫) এটি দিয়ে খেলাও করতো।

একদিন জোবায়ের তার মামাবাড়িতে বেড়াতে যায়। ওই সময় মামা বাবু মোল্লার সঙ্গে তামিল সিনেমা দেখার সময় একটি দৃশ্যে গ্রেনেড দেখতে পায়। জোবায়ের মুন্সি তখন তার মামাকে জানায় তাদের বাড়িতেও এ ধরনের একটি বস্তু আছে। পরে বিষয়টি থানা পুলিশকে জানালে গত ৩ জুলাই রাতেই জয়নালের বাড়ি থেকে উদ্ধার করা হয় গ্রেনেডটি।

এটি উদ্ধারের পর আদালতকে অবগত করে থানা পুলিশ। পরে আদালতের নির্দেশে ঢাকা থেকে বিশেষজ্ঞ বোম্ব ডিসপোজাল ইউনিট এসে গ্রেনেডটিকে ধ্বংস করে।

ওসি আরও জানান, এটি সক্রিয় একটি শক্তিশালী গ্রেনেড ছিল। বিস্ফোরণের সময় বিকট শব্দ ও আশপাশের এলাকা কেঁপে ওঠে। তাই আমরা জনগণকে অনুরোধ করবো যেন এ ধরনের কোনো বস্তু পেলে দ্রুত পুলিশকে জানায়।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!