Friday , April 12 2024
You are here: Home / ঢাকা ও ময়মনসিংহ / গজারিয়ায় রাস্তা সংস্কারের দাবিতে সড়ক অবরোধ করে এলাকাবাসী
গজারিয়ায় রাস্তা সংস্কারের দাবিতে সড়ক অবরোধ করে এলাকাবাসী

গজারিয়ায় রাস্তা সংস্কারের দাবিতে সড়ক অবরোধ করে এলাকাবাসী

মো রাসেল সরকার ,গজারিয়া প্রতিনিধি : মুন্সীগঞ্জের গজারিয়ায় সড়ক সংস্কারের দাবিতে দীর্ঘ দুই ঘন্টা মহাসড়কের একাংশ টায়ার জ্বালিয়ে অবরোধ করে রাখে স্থানীয় অটো রিকশা চালক ও গ্রামবাসী।
আজ রবিবার সকাল ৯ঘটিকা থেকে উপজেলার বালুয়াকান্দী ইউনিয়নের ঢাকা চট্টগ্রাম মহাসড়কের তেতৈতলা হাঁস পয়েন্ট থেকে মেঘনা ঘাট বাজার সড়কে শত শত অটো রিকশা থামিয়ে চালক’রা ও গ্রামবাসী সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ করে রাখে।
জানা যায়,দীর্ঘ এক যুগের ও বেশী সময় ধরে এই সড়কটির সংস্কার কাজ হচ্ছে না।সড়ক ও জনপথের এই সড়কটি দিয়ে এক সময় মেঘনা ফেরীঘাটে যানবাহন যাতায়াত করতো কিন্তু ২য় মেঘনা ব্রীজ চালুর পর থেকে সড়কের এই অংশটুকু অনেকটা পরিত্যক্ত হয়ে যায়।সময়ের পরিক্রমায় এই এলাকায় একাধিক শিল্প প্রতিষ্ঠান গড়ে উঠে।বর্তমানে এ পথ দিয়েই এই সব শিল্প প্রতিষ্ঠানের শত শত মালবাহী ট্রাক যাতায়াত করে।যার ফলে এ সড়কে অসংখ্য ছোট বড় খানাখন্দের আর গর্তের সৃষ্টি হয়েছে।তেতৈতলা,ছোট রায় পাড়া,বড় রায় পাড়াসহ এই ইউনিয়নের একাধিক গ্রামের৷ প্রায় ২৫/৩০ হাজার মানুষের যাতায়াতের একমাত্র পথ।
অটো রিকশা চালকদের এই অবরোধে একাত্মতা প্রকাশ করে অংশ গ্রহণ করেন বালুয়াকান্দী ইউপি আওয়ামী লীগের সা:সম্পাদক আল আমিন প্রধান,ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান,ইউপি সদস্য মো:রিটু প্রধান,ইউনিয়ন যুবলীগের সভাপতি নুরুল আলম ভূঁইয়া।
এ সময় বালুয়াকান্দী ইউপি পরিষদের প্যানেল চেয়ারম্যান,ইউপি সদস্য মো:রিটু প্রধান বলেন,এ পথে চলাচল রত সাধারণ মানুষ প্রতি নিয়ত দূর্ভোগের শিকার হচ্ছে,গতকাল একজন গর্ভবতী নারী অটো থেকে পড়ে গিয়ে এখন মুমূর্ষু অবস্থায় রয়েছে,অথচ এ বিষয়ে শিল্প প্রতিষ্ঠানগুলো এক কোম্পানী আরেক কোম্পানীর উপর দায় চাপাচ্ছে।আমরা এই দূর্ভোগ থেকে মুক্তি চাই।
এ বিষয়ে গজারিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আমিরুল ইসলাম ও উপজেলা নির্বাহী অফিসার মো:আব্দুল্লাহ আল মাহফুজ জানান,এই এলাকার মানুষ দীর্ঘদিন যাবৎ এই সড়কের কারণে দূর্ভোগ পোহাচ্ছে,আমরা সড়ক ও জন পথের ঊর্ধ্বতন কর্মকর্তাদের বিষয়টি অবগত করেছি আবারও বিষয়টি নিয়ে আলোচনা করবো।
সার্বিক বিষয়টি সড়ক ও জনপথ অধিদপ্তরের না:গঞ্জ ডিভিশনের নির্বাহী প্রকৌশলী শাহানা ফেরদৌস বলেন,এই সড়কটি অগ্রাধিকার ভিত্তিতে আমাদের নজরে আসে নাই,এক সময় ফেরীঘাটে চলাচলের জন্য ব্যবহৃত হতো,পরবর্তীতে বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের গাড়ী চলাচল করে সড়কটির ব্যাপক ক্ষতি করে তারপরও যদি স্থানীয় জনপ্রতিনিধি আমাদের ডিও লেটার দেন তাহলে অগ্রাধিকার ভিত্তিতে সড়কটি সংস্কারে ব্যবস্থা নেওয়া হবে।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!