Friday , April 12 2024
You are here: Home / খেলাধুলা / অর্থ আয়ে মেসিকে ছাড়িয়ে রোনালদো
অর্থ আয়ে মেসিকে ছাড়িয়ে রোনালদো

অর্থ আয়ে মেসিকে ছাড়িয়ে রোনালদো

খেলা ডেস্ক : একের পর এক কীর্তি গড়ে চলেছেন পর্তুগীজ ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। ফরবেসের তথ্যানুসারে ২০২৩ সালে সর্বাধিক অর্থ উপার্জনকারী ফুটবলার তিনি। আয়ের তালিকায় তিনি পেছনে ফেলেছেন বিশ্বকাপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা দলের অধিনায়ক লিওনেল মেসি ও ব্রাজিলের নেইমারকে।

শুধু ফুটবলার হিসেবে নয়, ক্রীড়াঙ্গনে সর্বাধিক আয় করা ফুটবলারও ক্রিশ্চিয়ানো রোনালদো। ২০২৩ সালে তার আয়ের পরিমাণ ২৬০ মিলিয়ন ডলার। গত জানুয়ারিতে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে রোনালদো সৌদি ক্লাব আল নাসরে যোগ দেন। ক্লাব থেকে তার আয়ের পরিমাণ ২০০ মিলিয়ন ডলার। আর নাইক, জ্যাকব অ্যান্ড কোংসহ অন্য বিজ্ঞাপন সংস্থা থেকে আয়ের পরিমাণ ৬০ মিলিয়ন ডলার।

তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে মেসি। মেজর সকার লিগের ক্লাব ইন্টার মিয়ামিতে খেলা মেসির আয় ১৩৫ মিলিয়ন ডলার। একটা সময়ে মেজর সকার লিগে খেলা ইংল্যান্ডের ডেভিড বেকহাম ২০১২ সালে ফরবেসের তালিকায় সবচেয়ে বেশি আয় করা খেলোয়াড়দের মধ্যে শীর্ষ দশে জায়গা করে নিয়েছিলেন। দীর্ঘ এক দশক পর মেজর সকার লিগ থেকে কোনো খেলোয়াড় হিসেবে এই প্রথম মেসি শীর্ষ দশে জায়গা পেলেন।

তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন সৌদি ক্লাব আল হিলালে খেলা নেইমার। তার আয়ের পরিমাণ ১১২ মিলিয়ন ডলার। শুধু রোনালদো ও নেইমার নয়, সেরা দশে সৌদি ক্লাবে খেলা করিম বেনজেমা ও সাদিও মানে স্থান করে নিয়েছেন। ১০৬ মিলিয়ন ডলার নিয়ে বেনজেমা পঞ্চম ও সাদিও মানে রয়েছেন সপ্তম স্থানে। মানের আয়ের পরিমাণ ৫২ মিলিয়ন ডলার।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!