Saturday , May 11 2024
You are here: Home / ক্যাম্পাস / বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় করল ইবির তারুণ্য
বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় করল ইবির তারুণ্য

বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় করল ইবির তারুণ্য

ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্বেচ্ছাসেবী সংগঠন তারুণ্যের উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ( ৫ মার্চ) বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী এলাকা দুঃখী মাহমুদ ডিগ্রী কলেজে এ সেবা প্রদান করেন তারা। উক্ত প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীদের রক্তের গ্রুপ নির্নয় ও রক্ত পরীক্ষা করা হয়।

তিনিটি বুথ এর মাধ্যমে প্রায় দুই শতাধিক শিক্ষক-শিক্ষার্থীর বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় করে সংগঠনটির সেচ্ছাসেবকরা।

জানা যায়, এর আগে ইবির তারুণ্যের আয়োজনে ডিএম কলেজের সাধারণ শিক্ষার্থীদের নিয়ে রক্ত বিষয়ক সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠত হয় । এসময় সংগঠনের সহ-সভাপতি ওয়াহেদ আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুঃখী মাহমুদ ডিগ্রী কলেজের অধ্যক্ষ আসাদুর রহমান শাহিন। বিশেষ অতিথি হিসেবে উপ-অধ্যক্ষ মশিউর রহমান। তোফাজ্জেল হোসেন সুজন ও তামান্না সাদিয়া রিমি সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক আতিকুর রহমানসহ অন্য সদস্যরা।

উল্লেখ্য, ‘ ২০০৯ সালের ২৯ শে জুলাই অবারিত সম্ভাবনা নিয়ে প্রতিষ্ঠিত হয় ইসলামী বিশ্ববিদ্যালয়ের একটি স্বেচ্ছাসেবী সংগঠন তারুণ্য’ । প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন ধরনের সেচ্ছাসেবামূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে। এর মধ্য উল্লেখযোগ্য রক্তদান কর্মসূচী, তারুণ্য লাইব্রেরি,বন্যার্তদের ত্রাণ বিতরণ,চিত্রাঙ্কন প্রতিযোগিতা,লিডারশীপ ট্রেনিং, প্রাথমিক চিকিৎসার প্রশিক্ষণ,অসহায় শিক্ষার্থীদের সহয়তা করে থাকে সংগঠনটি।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!