Sunday , May 5 2024
You are here: Home / খুলনা ও বরিশাল / দেশে ফিরলেন ভারতে আটকে পড়া ৭৯ জন
দেশে ফিরলেন ভারতে আটকে পড়া ৭৯ জন

দেশে ফিরলেন ভারতে আটকে পড়া ৭৯ জন

ভারত থেকে বেনাপোল চেকপোস্ট দিয়ে শুক্রবার দেশে ফিরেছেন ৭৯ জন নারী, পুরুষ ও শিশু। মহামারি করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় বিদেশফেরতদের সংশ্লিষ্ট ইমিগ্রেশনের নিকট যেকোনো প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে সরকার। এরই ধারাবাহিকতায় এসব পাসপোর্টযাত্রীদের ইমিগ্রেশন ও স্বাস্থ্য কেন্দ্রের আনুষ্ঠানিকতা শেষে নিকটস্থ প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠিয়ে দেওয়া হয়েছে।

শুক্রবার সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত এ পথে ভারতে গিয়ে আটকে পড়া ৭৯ জন বাংলাদেশি নাগরিক দেশে ফেরেন।

বেনাপোল ইমিগ্রেশন ওসি আহসান কবির বলেন, ফেরত আসাদের বিশেষ নিরাপত্তায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেয়া হচ্ছে। ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষে এদের পুলিশ, বিজিবি, উপজেলা প্রশাসন ও ফায়ার সার্ভিসের কর্মীরা নির্দিষ্ট গন্তব্য নিয়ে যাচ্ছে।

বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার শুভঙ্কর কুমার মন্ডল জানান, ভারতফেরতদের প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষায় কারো শরীরে করোনার কোনো সংক্রমণ নেই। সবার শরীরের তাপমাত্রা স্বাভাবিক আছে।

ভারত ফেরতদের দায়িত্বে থাকা শার্শা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাফিজুর রহমান বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভারতফেরত পাসপোর্ট যাত্রীদের ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে। আজ যে ৭৯ জন যাত্রী এসেছেন এদের আমরা যশোর-বেনাপোল মহাসড়কের গাজিরদরগাহ নামক একটি মাদরাসায় নিয়ে যাব। সেখানে তারা ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার পর যদি কারো শরীরে করোনা সংক্রামক ধরা না পড়ে সরাসরি বাড়ি চলে যাবেন।

উল্লেখ্য, গত ৬ এপ্রিল থেকে এ পর্যন্ত ভারত ফেরতদের ১৪ দিনের জন্য প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে। এ পর্যন্ত ৫৬৬ জনকে বেনাপোল পৌর বিয়েবাড়ি ও যশোরে গাজীর দরগাহে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!