Saturday , May 18 2024
You are here: Home / বিদেশ / ভারতে মুসলিম রোগীদের একঘরে করে রাখা হয়েছে: আমেরিকা
ভারতে মুসলিম রোগীদের একঘরে করে রাখা হয়েছে: আমেরিকা

ভারতে মুসলিম রোগীদের একঘরে করে রাখা হয়েছে: আমেরিকা

বিজেপি সরকারের বিরুদ্ধে মুসলিম বিদ্বেষের অভিযোগ নতুন কিছু নয়। কিন্তু কভিট-১৯ এর এই বৈশ্বিক সংকটকালে এই অভিযোগ আসলো ভারতের বন্ধুপ্রতিম রাষ্ট্র খোদ আমেরিকা থেকেই। হুমকির মুখে ওষুধ পাঠিয়ে কয়েকদিন আগেই ট্রাম্পকে শান্ত করেছিল মোদি সরকার। কিন্তু মার্কিন সরকারেরই একটি শাখা সংস্থা, নরেন্দ্র মোদী সরকারের বিরুদ্ধে ধর্মের ভিত্তিতে পক্ষপাতিত্বের অভিযোগ এনে নতুন করে তোলপাড় সৃষ্টি করেছে।

ইউএস কমিশন অন ইন্টারন্যাশনাল রিলিজিয়াস ফ্রিডমের তরফে চলতি সপ্তাহের গোড়ায় একটি রিপোর্ট প্রকাশিত। বলা হয়েছে, গুজরাটে করোনা-আক্রান্ত মুসলিম রোগীদের প্রতি সরকারের তরফে বৈষম্যমূলক আচরণ করা হচ্ছে। কমিশন একটি টুইটে কড়া ভাষায় বলে, করোনা সংক্রমণ ছড়ানো নিয়ে ভুয়ো খবরের ভিত্তিতে ভারতে মুসলিমদের নিশানা করা হচ্ছে। রাজনৈতিক নেতারা মারাত্মক বাক্যবাণ ছুড়ছেন। গুজরাটের হাসপাতালে মুসলিম রোগীদের একঘরে করে দেওয়া হচ্ছে।

এরপর নড়েচড়ে বসে মোদি সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়। মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব বিবৃতিতে বলেছেন, মার্কিন সংস্থাটি যেন অতিমারির বিরুদ্ধে ভারতের জাতীয় লড়াইয়ে ধর্মীয় রং লাগানোর চেষ্টা বন্ধ করে। গুজরাট সরকার স্পষ্ট বলেছে, হাসপাতালে ধর্মের ভিত্তিতে কোনও বিভাজন করা হয়নি।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!