Sunday , April 28 2024
You are here: Home / রাজশাহী ও রংপুর / ১৫ আগষ্টে নওগাঁয় জেলা প্রশাসনের বিভিন্ন কর্মসূচি গ্রহণ
১৫ আগষ্টে নওগাঁয় জেলা প্রশাসনের বিভিন্ন কর্মসূচি গ্রহণ

১৫ আগষ্টে নওগাঁয় জেলা প্রশাসনের বিভিন্ন কর্মসূচি গ্রহণ

নওগাঁ প্রতিনিধি :

১৫ আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে নওগাঁয় জেলা প্রশাসনের উদ্যোগে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

জেলা প্রশাসক হারুন অর রশিদ জানান, ১৫ আগষ্ট দিনব্যাপী কর্মসূচীর মধ্যে রয়েছে, সূর্যদ্বয়ের সাথে সাথে সরকারি ও আধাসরকারি, স্বায়ত্বশায়িত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত করণ, সকাল ৯টায় মুক্তির মোড়ে বঙ্গবন্ধুর পুষ্পস্তবক অর্পন, সাড়ে ৯টায় জিলা স্কুলে যুব ঋণের চেক বিতরণ, সুবিধামত সময়ে সকল শিক্ষা প্রতিষ্ঠানে ভার্চুয়াল প্ল্যাটফর্ম ব্যবহার করে সরকারি-বেসরকারি সকল প্রাথমিক বিদ্যালয় ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসা ও কলেজসহ অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানে জাতীয় শোক দিবসের সাথে সঙ্গতিপূর্ণ আলোচনা সভা, কবিতা পাঠ, রচনা, চিত্রাংকন, চিত্র প্রদর্শণ ও হামদ-নাত প্রতিযোগিতা এবং দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এছাড়াও বাদ যোহর সকল মসজিদে সামাজিক দূরত্ব মেনে বিশেষ মোনাজাত ও দোয়ার আয়োজন ও সুবিধামতো সময়ে সকল মন্দির, গির্জা ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হবে।

জেলা প্রশাসক হারুন অর রশিদ আরও জানান, বেলা সাড়ে ৩টায় জুম অ্যাপে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জাতীয় শোক দিবসের উপর আলোচনা সভা, সন্ধ্যা ৭টা ১০ মিনিটে শহরের তাজের মোড়ে ও কেবল নেটওয়ার্কের মাধ্যমে বঙ্গবন্ধুর উপর নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শনী এবং সন্ধ্যা সাড়ে ৭টায় জেলা শিল্পকলা একাডেমীতে সাংস্কৃতিক অনুষ্ঠান (অনলাইন ভিত্তিক) অনুষ্ঠিত হবে।

এছাড়াও ১৪ আগষ্ট বিকেলে ৪টায় অনলাইন প্লাটফর্ম “শত আলোয় উদ্ভাসিত” শীর্ষক অনলাইন কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে বলে জানান তিনি।

 

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!