Saturday , May 18 2024
You are here: Home / রাজশাহী ও রংপুর / পঞ্চগড়ে বন বিড়াল আটক
পঞ্চগড়ে বন বিড়াল আটক

পঞ্চগড়ে বন বিড়াল আটক

পঞ্চগড় প্রতিনিধি

মেছো বাঘ মনে করে পঞ্চগড়ের সীমান্ত এলাকা থেকে একটি বন বিড়াল আটক করেছে স্থানীয়রা। রবিবার দুুপুরে জেলার তেঁতুলিয়া উপজেলার দেবনগর ইউনিয়নের সীমান্তবর্তী শিবচন্ডি গ্রামের চা বাগান থেকে লোকজন এই বনবিড়ালটিকে আটক করে। পরে বনবিভাগের কর্মীদের কাছে বিড়ালটি তুলে দেয় তারা।

দেবনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মহসীন আলী জানান, দুপুরে সীমান্তবর্তী শিবচন্ডি গ্রামের চা বাগানে শ্রমিকরা কাজ করছিল। এসময় তাপস ও আলম নামে দুজন চা শ্রমিক ওই প্রাণিটি দেখতে পান। মেছো বাঘ মনে তারা অন্য শ্রমিকদের ডেকে জড়ো করে। পরে ধাওয়া করে বনবিড়ালটিকে আটক করে ওই গ্রামের সাবেক ইউপি সদস্য ইছামুলের বাড়ির সামনে বেঁধে রাখে। বাঘটিকে দেখার জন্য শত শত উৎসুক মানুষ জড়ো হয় সেখানে। এরপর বনবিভাগকে খবর দেওয়া হয়। বনবিভাগের কর্মকর্তারা এসে প্রাণিটিকে উদ্ধার করে পঞ্চগড় নিয়ে আসেন।

দিনাজপুর বিভাগীয় বন কর্মকর্তা আব্দুর রহমান জানান, ছবি দেখে নিশ্চিত হয়েছি এটি মেছো বাঘ নয়, এটি একটি বন বিড়াল। বন বিড়ালটিকে দিনাজপুর নিয়ে আসা হবে। উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে পরামর্শ করে  প্রাণিটি অবমুক্ত করে দেয়া হবে।

উল্লেখ্য, সম্প্রতি জেলার সদর উপজেলার সাতমেরা ইউনিয়নের মুহুরীজোত, সাহেবীজোত ও তেঁতুলিয়া উপজেলার দেবনগর ইউনিয়নের উষাপাড়া ও বাদিয়াজোত সীমান্ত এলাকার পরিত্যক্ত চা বাগানগুলোতে বাঘ আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে অভিযান চালিয়ে কোন বাঘের দেখা পায়নি বনবিভাগের প্রশিক্ষিত কর্মীরা।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!