Wednesday , May 1 2024
You are here: Home / Uncategorized / আঞ্চলিক খবর / টাকা আত্মসাতের অপরাধে ভূমি কর্মকর্তার জেলে—জরিমানা
টাকা আত্মসাতের অপরাধে ভূমি কর্মকর্তার জেলে—জরিমানা

টাকা আত্মসাতের অপরাধে ভূমি কর্মকর্তার জেলে—জরিমানা

কুষ্টিয়া অফিস:
কুষ্টিয়ার মিরপুর উপজেলার চিথলিয়া ইউনিয়ন ভূমি অফিসের ভূমি সহকারী কর্মকর্তা বিশ্বনাথ সাহার বিরুদ্ধে ভূমি উন্নয়ন করের আদায়কৃত টাকা আত্মসাতের অপরাধে দন্ডবিধি ৪০৯ ধারা ৫ বছরের সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ড এবং ১৯৪৭ সালের দূর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় চার বছরের সশ্রম কারাদন্ড ও ৫ লাখ ৬৬ হাজার ৯১৩ টাকা জরিমানা অনাদায়ে আরও ৯ মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে বিশেষ আদালতের বিচারক আশরাফুল ইসলাম।

২২ অক্টোবর অর্থ আত্মসাৎ মামলার আসামি বিশ্বনাথ সাহার উপস্থিতিতে এই রায় ঘোষণা করা হয় এবং তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ প্রদান করে আদালতের বিচারক।

জানা যায়, অভিযুক্ত বিশ্বনাথ সাহা ২০১২—১৩ অর্থবছরে চিথলিয়া ইউনিয়ন ভূমি অফিসে কর্মকালীন সময়ে ১ লাখ ৬০ হাজার ৯৬৮ টাকা এবং ২০১৩—১৪ অর্থ বছরে ৪ লাখ ৫ হাজার ৯৪৫ টাকা সর্বমোট ৫ লাখ ৬৬ হাজার ৯১৩ টাকা আদায় করে। আদায়কৃত অর্থ সরকারি কোষাগারে জমা না দিয়ে নিজেই আত্মসাৎ করে। ফলে সরকার বিপুল পরিমাণ রাজস্ব বঞ্চিত হয়। বিষয়টি উপজেলা ভূমি অফিসের সন্দেহ হলে ২০১৪ সালের ৯ জুন মিরপুর উপজেলা ভূমি অফিসার শেখ মাহমুদুল করিম বাদী হয়ে অর্থ আত্মসাতের অভিযোগে মিরপুর থানায় তার বিরুদ্ধে মামলা দায়ের করে। পরবর্তীতে এই মামলা দূর্নীতি দমন কমিশনের কাছে হস্তান্তর করা হয়। ছয় বছর দুই পক্ষের সাক্ষ্যগ্রহণ শেষে আদালতের বিচারক আশরাফুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

দূর্নীতি দমন কমিশনের পক্ষে মামলা পরিচালনা করেন দূর্নীতি কমিশন কুষ্টিয়ার পাবলিক প্রসিকিউটর (পিপি) আল মুজাহিদ হোসেন মিঠু।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!