Friday , May 3 2024
You are here: Home / ব্রেকিং নিউজ / নওগাঁয় এক দিনে সর্বোচ্চ ৫ জনের মৃত্যু, জুনে সর্বোচ্চ ৩৯ জনের মৃত্যু
নওগাঁয় এক দিনে সর্বোচ্চ ৫ জনের মৃত্যু, জুনে সর্বোচ্চ ৩৯ জনের মৃত্যু

নওগাঁয় এক দিনে সর্বোচ্চ ৫ জনের মৃত্যু, জুনে সর্বোচ্চ ৩৯ জনের মৃত্যু

তমাল ভৌমিক, নওগাঁ প্রতিনিধি:
নওগাঁয় করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় আরো ৫ জনের মৃত্যু হয়েছে আর শনাক্ত হয়েছে ১১০ জন। এই ৫ জনের মৃত্যু একদিন নওগাঁয় সর্বোচ্চ রেকর্ড করা হয়েছে। জুন মাসে জেলায় সর্বোচ্চ ৩৯ জনের মৃত্যু আর ২ হাজার ২৯৯ জন শনাক্তেরও রেকর্ড করা হয়েছে। ২৪ ঘন্টায় করোনায় শনাক্তের হার জেলায় ৩৫ দশমিক ৭৩। আগের দিন ২৯ জুন শনাক্তের হার ছিল ৩৩ দশমিক ৭৩।

নওগাঁ সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, জেলায় এ পর্যন্ত মোট ৮২ জনের মৃত্যু আর ৪ হাজার ৬শ’ জন শনাক্ত হয়েছে যা অন্যন্যা মাসগুলোর চেয়ে জুন মৃত্যু ও শনাক্তের হার ও সংখ্যা অত্যন্ত বেশি। গত মে মাসে করোনায় আক্রান্ত হয়ে জেলায় ১০ জনের মৃত্যু আর মাত্র ২৩০ জন শনাক্ত হয়েছিল। জেলায় করোনা শনাক্ত হওয়ার পর থেকে মে মাসের আগ পর্যন্ত জেলায় শনাক্তের হার ছিল গড়ে ৮। ঈদের আগে মে মাসে যেখানে শনাক্তের হার ছিল গড়ে ১৮ ভাগ। ঈদের পরে মে মাসে সেটি বৃদ্ধি পায় প্রায় ৩৮ ভাগে।

গত বছর নওগাঁয় ২৩ এপ্রিল প্রথম করোনা ভাইরাসে রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন স্বাস্থ্যকর্মী শনাক্ত হন। আর ৩০ মে নওগাঁ শহরের সুলতানপুর গ্রামের শাজাহান নামে এক ব্যক্তি মারা যান। এরপর থেকে চলতি বছরের মে পর্যন্ত জেলায় করোনায় মারা যান ৪৩ জন আর শনাক্ত হয় ২ হাজার ৩০১ জন।

গত ২২জুন মাসেই জেলায় একদিনে দ্বিতীয় সর্বোচ্চ ৪ জনের মৃত্যু হয়েছে। আবার ১৯ জুন সর্বোচ্চ ২২৫ জন ও ২৩ জুন দ্বিতীয় সর্বোচ্চ ২২১ জন শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘন্টায় জেলায় করোনা ভাইরাস শনাক্তদের মধ্যে সদরে ৪৯ জন, রাণীনগরে ১০ জন, আত্রাইয়ে ৭ জন, মহাদেবপুরে ৯ জন, মান্দায় ৩ জন, বদলগাছিতে ৪ জন, পতœীতলায় ১৭ জন, ধামইরহাটে ৫ জন, নিয়ামতপুরে ১ জন এবং সাপাহারে ৫ জন। মোট ৩০৮ ব্যক্তির নমুনা পরীক্ষা করা হয়।

নওগাঁ ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে ২০২ জনের এ্যান্টিজেন পরীক্ষা করে ৪১ ব্যক্তির এবং রাজশাহী মেডিক্যাল কলেজ পিসিআর ল্যাবে ১০৬ জনের নমুনা পরীক্ষা করে ৬৯ ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ সময় সুস্থ্য হয়েছেন ৭৫ জন। নতুন করে কোয়ারেনটাইনে নেয়া হয়েছে ৩০৬ এবং ছাড়পত্র দেওয়া হয়েছে ২৪১ জনকে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন ১৪ জন।

নওগাঁর ডেপুটি সিভিল সার্জন মনজুর এ মোর্শেদ জানান, গত মে মাসে জেলায় সবচেয়ে মৃত্যু ও শনাক্ত হয়েছি। ফলে জুন মাসের শুরুতে করোনায় উচ্চ সংক্রমণ এলাকা নওগাঁ পৌর সভা ও নিয়ামতপুরে ৭ দিনের বিশেষ লকডাউন দেওয়া হয়। তবে এরপরও জুন মাসেন মৃত্যু ও শনাক্তের হারের বিষয়টি উদ্বিগ্নজনক। এই জন্যে সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলার অনুরোধ করেন।

নওগাঁর সিভিল সার্জন ডা: এবিএম আবু হানিফ জানান, গত ২৪ ঘন্টায় অর্থাৎ ৩০ জুন পাওয়া তথ্য অনুয়ায়ী ৫ জনের মৃত্যু একদিন নওগাঁয় সর্বোচ্চ রেকর্ড করা হয়েছে। জুন মাসে জেলায় সর্বোচ্চ ৩৯ জনের মৃত্যু আর ২ হাজার ২৯৯ জন শনাক্তেরও রেকর্ড করা হয়েছে। নিহত ৫ জনের মধ্যে ১ জন নারী। নিহতদের মধ্যে ২ জনের বাড়ি পতœীতলায়। বাকিঁ ৩ জনের বাড়ি রাণীনগর, আত্রাই ও বদলগাছী উপজেলায়।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!