Thursday , May 2 2024
You are here: Home / ব্রেকিং নিউজ / নওগাঁয় নেসকোর উপকেন্দ্রের কন্ট্রোল রুমে অগ্নিকান্ড
নওগাঁয় নেসকোর উপকেন্দ্রের কন্ট্রোল রুমে অগ্নিকান্ড

নওগাঁয় নেসকোর উপকেন্দ্রের কন্ট্রোল রুমে অগ্নিকান্ড

 

নওগাঁ প্রতিনিধি:
নওগাঁয় নেসকোর ৩৩/১১ হাজার কেভি উপকেন্দ্রের কন্ট্রোল রুমে অগ্নিকান্ডের ব্রেকার ও অন্যান্য সরঞ্জামাদি পুড়ে গিয়েছে। এরপর থেকে নওগাঁ শহরসহ সদর উপজেলা, রাণীনগর, আত্রাই উপজেলা কিছু অংশ ও বগুড়া জেলার শান্তাহার ও আদমদীঘি এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে গেছে। আজ শুক্রবার ভোর সাড়ে ৫ টার দিকে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।
নেসকোর কর্মকর্তারা জানান, ভোর সাড়ে পাঁচটার দিকে হঠাৎ কন্ট্রোল রুমে বিকট শব্দ হয়। এরপর আগুন দেখতে পাওয়া যায় কন্ট্রোল রুমে। তখন দায়িত্বরত কর্মকর্তারা নওগাঁ ফায়ার সার্ভিসকে খবর দেন। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট এসে প্রায় দেড় ঘন্টা চেষ্টা করে আগুণ নিয়ন্ত্রণে আনেন।

নেসকোর নওগাঁ বিক্রয় ও বিতরণ (উত্তর) বিভাগের নির্বাহী প্রকৌশলী মনির হোসেন জানান, অগ্নিকান্ডে কন্ট্রোল রুমের ১২ টি ব্রেকার, সুইচ বোর্ড ও কেবলসহ অন্যান্য সব যন্ত্রাংশ পুড়ে গেছে। তবে এ সময় কেউ হতাহত হননি। এর আগে কখনো এই কেন্দ্র এতো বড় অগ্নিকান্ডের মতো ঘটনা ঘটেনি।

নির্বাহী প্রকৌশলী আরো জানান, কন্ট্রোল রুম সচল করতে কাজ শুরু হয়েছে। এছাড়া রাজশাহী থেকে প্রধান প্রকৌশলী, বগুড়া থেকে তত্ত¡াবধায়ক প্রকৌশলী ও দুই থেকে তিনটি টেকনিক্যাল টিম রওনা হয়েছে। তবে কখন নাগাদ বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে সে বিষয়ে নিশ্চিত করে বলতে পারেননি তিনি।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!