Saturday , May 18 2024
You are here: Home / অর্থনীতি / লকডাউনে চাকরি হারা হয়ে মানুষ মরবে, ধ্বংস হয়ে যাবে অর্থনীতি : ব্রাজিল প্রেসিডেন্ট
লকডাউনে চাকরি হারা হয়ে মানুষ মরবে, ধ্বংস হয়ে যাবে অর্থনীতি : ব্রাজিল প্রেসিডেন্ট

লকডাউনে চাকরি হারা হয়ে মানুষ মরবে, ধ্বংস হয়ে যাবে অর্থনীতি : ব্রাজিল প্রেসিডেন্ট

অনলাইন ডেস্কঃ করোনাভাইরাস মোকাবিলায় ফের লকডাউনবিরোধী মন্তব্য করলেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। তার মতে, এতে দেশের অর্থনীতি ধ্বংস হয়ে যাবে। বেতন না পেয়ে, চাকরি হারা হয়ে মরবে মানুষ।

বর্তমানে করোনাভাইরাস সংক্রমণের অন্যতম হটস্পট ব্রাজিল। আক্রান্ত-মৃত্যুতে বৈশ্বিক তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রের পরই দেশটির অবস্থান। সেখানে করোনারোগীর সংখ্যা এরই মধ্যে ২০ লাখ ছাড়িয়েছে, মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৭৮ হাজার।

শুরু থেকেই করোনা নিয়ে উদাসীন ভাব দেখিয়ে আসছেন দেশটির প্রেসিডেন্ট বলসোনারো। লকডাউন, মাস্ক পরার ঘোর বিরোধী ছিলেন। তার দাবি, করোনা ‘সাধারণ ফ্লু’ জাতীয় রোগ। দেশের অর্থনীতির ব্যাপক ক্ষতির ভয়ে লকডাউন ও অন্যান্য কঠোর বিধিনিষেধে একেবারে বিরোধী বলসোনারো। তার দাবি, লকডাউনের পক্ষের লোকেরা অর্থনৈতিক ক্ষতি ডেকে আনছে। ব্রাজিলের কেন্দ্রীয় সরকারকে পাশ কেটেই অনেক অঙ্গরাজ্য ও আঞ্চলিক সরকার করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে লকডাউন ও অন্যান্য বিধিনিষেধ আরোপ করেছে।

তাদের সমালোচনা করে নিজের ফেসবুক পেজে দেওয়া এক ভিডিও পোস্টে বলসোনারো বলেন, “বেতন ছাড়া, চাকরি ছাড়া মানুষ মরবে। লকডাউন অর্থনীতি ধ্বংস করে দেবে, অর্থনীতির দম বন্ধ করে ফেলবে।” করোনার কারণে এ বছর ব্রাজিলের অর্থনীতি ৬.৪ শতাংশ পর্যন্ত সংকুচিত হতে পারে। এমন পূর্বাভাসের পরই লকডাউন নিয়ে বিরূপ মন্তব্য করলেন অতি ডানপন্থী এই রাজনীতিক।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!