Saturday , May 18 2024
You are here: Home / বিদেশ / ৬৯ ফিলিস্তিনি নারী ও মেয়ে শিশুকে আটক করল ইসরায়েল
৬৯ ফিলিস্তিনি নারী ও মেয়ে শিশুকে আটক করল ইসরায়েল

৬৯ ফিলিস্তিনি নারী ও মেয়ে শিশুকে আটক করল ইসরায়েল

চলতি বছরের প্রথম ছয় মাসে ৬৯ জন ফিলিস্তিনি নারী ও মেয়ে শিশুকে আটক করেছে মধ্যপ্রাচ্যের ইহুদিবাদী দখলদার রাষ্ট্র ইসরায়েল। শনিবার (১৮ জুলাই) গাজার বন্দিবিষয়ক রিসার্চ সেন্টারের মুখপাত্র রিয়াদ আল-আশকার গণমাধ্যম এ তথ্য নিশ্চিত করেন।

এদিন জর্ডান নদীর পশ্চিম তীরে দেওয়া বক্তব্যে তিনি বলেছেন, ফিলিস্তিনি নারীদের আটকের সময় ইসরায়েলি সেনারা কোনো ধরনের বাছবিচার করে না। এমনকি তারা বৃদ্ধা এবং অসুস্থ নারীদেরও ধরে নিয়ে যেতে দ্বিধা করে না।

রিয়াদ আল-আশকার বলেন, ফিলিস্তিনি নারীরা যেন কোনো ধরনের ইসরায়েলবিরোধী প্রতিরোধ সংগ্রামে অংশ না নেন সে জন্য তাদের এই পদক্ষেপ। মূলত জনমনে আতঙ্ক সৃষ্টির লক্ষ্যে এসব নারীকে ধরে নিয়ে যাচ্ছে তেল আবিব।

এমনকি বিভিন্ন সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে ইসরায়েলবিরোধী পোস্ট দেওয়ার অভিযোগেও ফিলিস্তিনি নারী ও মেয়ে শিশুদের ধরে নিয়ে যাওয়া হচ্ছে বলে দাবি তার।

ফিলিস্তিনের বন্দি বিষয়ক রিসার্চ সেন্টারের এই মুখপাত্রের মতে, বর্তমানে ইসরায়েলি কারাগারে ৪১ ফিলিস্তিনি নারী বন্দি জীবন কাটাচ্ছেন। এদের মধ্যে ২৫ জনের বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে অভিযোগ আনা হয়েছে এবং বাকি ১৬ জনকে বিনা বিচারে আটক রাখা হয়েছে।

আল-আশকার জানান, ইসরায়েলি কারাগারগুলোতে বর্তমানে চার হাজার আট শতাধিক ফিলিস্তিনি নাগরিক বন্দি অবস্থাতে আছেন। যাদের মধ্যে ১৭০ জন শিশু ও বৃদ্ধ রয়েছেন। তাছাড়া আটককৃতদের মধ্যে অনেকের অবস্থাই আশঙ্কাজনক।

About দৈনিক সময়ের কাগজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
error: Content is protected !!